মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

খেলাধুলার মাঠসহ প্রতিটি খালি জায়গায় কুরবানীর পশুর হাটের সু-ব্যবস্থাপনা করা এখন সময়ের দাবি

রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার বাংলাদেশ আজ যেন সেই পরাধীন ভূখণ্ডে পরিণত হয়েছে। এদেশের মুসলমানদের পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করার অপচেষ্টা চলছে।

এই অপচেষ্টারই একটি হচ্ছে প্রতি বছর কুরবানীর হাট যতোটা সম্ভব কমানোর চেষ্টা করা। অসংখ্য অগণিত খালি জায়গা, স্টেডিয়াম, খেলার মাঠ থাকা সত্বেও চাহিদা অনুপাতে কুরবানীর হাট বাড়ানো হয়না। অথচ বাংলাদেশে বিভিন্ন খেলাধুলার জন্য স্টেডিয়াম রয়েছে ১৩৭টি। ঢাকা জেলায় স্টেডিয়ামসহ খেলাধুলার বড় ধরণের মাঠ রয়েছে ৩৩টি।
এছাড়াও সিটি করপোরেশনের হিসাব অনুযায়ী এলাকাভিত্তিক মাঠ রয়েছে ২৫টি। এসমস্ত খালি জায়গাগুলো বছর জুড়ে হারাম খেলাধুলা হচ্ছে, হারাম বৈশাখী মেলা হচ্ছে, পূজায় ব্যবহৃত হচ্ছে কিন্তু কুরবানী উপলক্ষে দুই সপ্তাহের জন্যও ব্যবহার করতে দেয়া হচ্ছেনা।

সূতরাং খেলাধুলার মাঠসহ সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ, খালি জায়গাগুলো প্রয়োজন হলেই হাট বসানোর সুযোগ ও সু-ব্যবস্থাপনা করা ৯৮ ভাগ মুসলমাননে ভোটে নির্বাচিত সরকারের দায়িত্ব ও কর্তব্য।
পাশাপাশি প্রথম আলো, চ্যানেল আই’র মতো ইসলাম বিরোধী মিডিয়া যারা কুরবানীর হাট ও কুরবানীর পশু নিয়ে ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
তথ্যসূত্র: http://goo.gl/cLVQih,
http://goo.gl/PnNmEs
http://goo.gl/O2twu
.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন