* নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণীঃ
২. “যে কোন কওমের সাথে সামঞ্জস্য রাখল, সে তাদের অন্তর্ভুক্ত”।
আবু দাউদঃ ৩৫১৪, আহমদঃ ৫১০৬,
ইকতিদাউস সিরাতুল মুস্তাকিমঃ ১/২৪০,
ফাতহুল বারিঃ ১১/৪৪৩
* জাকির নায়েক ও তার অনুসারীদের গুরু ইব্ন তাইমিয়া বলে-
১. “আল্লাহর কিতাব, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত, খোলাফায়ে রাশেদিনের আদর্শ ও সকল আলেম একমত যে, মুশরিকদের বিরোধিতা করতে হবে এবং তাদের সাদৃশ্য গ্রহণ করা যাবে না”।
মাজমুউল ফতোয়া ২৫/৩২৭
২. “এ হাদিসের সর্বনিম্ন দাবি তাদের সাদৃশ্য গ্রহণ করা হারাম, যদিও হাদিসের বাহ্যিক অর্থের দাবি কুফরি”।
আলফুরুঃ ১/৩৪৮
তাহলে হাদিস ও তাঁদের গুরু ইবনে তাইমিয়ার ভাষ্য অনুযায়ী কোর্ট-টাই পরিধান করা হারাম এমনকি কুফরিও ।
যেই জাকির নায়েক ও তার অনুসারীরা এমন হারাম কাজে লিপ্ত , সেই তাদের কথায় ঈদে মিলাদুন্নবিকে কি বিদয়াত বলা যেতে পারে ?
যার নুন্যতম নবিপ্রেম ও কান্ডজ্ঞান আছে সে কখনো ঈদে মিলাদুন্নবিকে বিদয়াত বলতে পারেনা
১. “যে ব্যক্তি কোন সম্প্রদায়ের সাথে সামঞ্জস্য রাখল সে তাদের অন্তর্ভুক্ত”।
আবু দাউদঃ ৩৫১৪২. “যে কোন কওমের সাথে সামঞ্জস্য রাখল, সে তাদের অন্তর্ভুক্ত”।
আবু দাউদঃ ৩৫১৪, আহমদঃ ৫১০৬,
ইকতিদাউস সিরাতুল মুস্তাকিমঃ ১/২৪০,
ফাতহুল বারিঃ ১১/৪৪৩
* জাকির নায়েক ও তার অনুসারীদের গুরু ইব্ন তাইমিয়া বলে-
১. “আল্লাহর কিতাব, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত, খোলাফায়ে রাশেদিনের আদর্শ ও সকল আলেম একমত যে, মুশরিকদের বিরোধিতা করতে হবে এবং তাদের সাদৃশ্য গ্রহণ করা যাবে না”।
মাজমুউল ফতোয়া ২৫/৩২৭
২. “এ হাদিসের সর্বনিম্ন দাবি তাদের সাদৃশ্য গ্রহণ করা হারাম, যদিও হাদিসের বাহ্যিক অর্থের দাবি কুফরি”।
আলফুরুঃ ১/৩৪৮
তাহলে হাদিস ও তাঁদের গুরু ইবনে তাইমিয়ার ভাষ্য অনুযায়ী কোর্ট-টাই পরিধান করা হারাম এমনকি কুফরিও ।
যেই জাকির নায়েক ও তার অনুসারীরা এমন হারাম কাজে লিপ্ত , সেই তাদের কথায় ঈদে মিলাদুন্নবিকে কি বিদয়াত বলা যেতে পারে ?
যার নুন্যতম নবিপ্রেম ও কান্ডজ্ঞান আছে সে কখনো ঈদে মিলাদুন্নবিকে বিদয়াত বলতে পারেনা
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন