শনিবার, ২১ মে, ২০১৬

প্রসঙ্গ না'গঞ্জের ইসলাম নিয়ে কটুক্তি করা, শ্যামল কান্তি "প্রধানমন্ত্রীকে হত্যা হুমকির অভিযোগে এনে বুয়েট শিক্ষক হাফিজুর রহমান রানাকে ৭-বছরের সাজা দেওয়া হয়েছিলো।, তখন শিক্ষকের অপমান হয়নি!,

"প্রধানমন্ত্রীকে হত্যা হুমকির অভিযোগে এনে বুয়েট শিক্ষক হাফিজুর রহমান রানাকে ৭-বছরের সাজা দেওয়া হয়েছিলো।, তখন শিক্ষকের অপমান হয়নি!, রানাকে অনুসরণ করে কেউ জেলেও যায়নি, তখন শুধুই রানার সাজা হয়েছে, বাংলাদেশের না!!
.
"কারণ? মোঃ হাফিজুর রহমান রানার নামের আগে শ্রী, শ্রী, নাই!!
.
"কোনো কারণ ছাড়াই, স্থানীয় সাংসদ, ও ছাত্রলীগ মিলে ময়মনসিংহ গৌরীপুর কলেজ শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন আহম্মেদকে শুধু অপমানই করেনি।বয়োবৃদ্ধ এই শিক্ষককে উলঙ্গ করে ছেলে/মেয়ের বয়সী ছাত্র-ছাত্রীর সামনে ক্যাম্পাসে ঘুরিয়েছিলো।!
.
"নাহ.. তখন শুধুই কলেজ শিক্ষক, ফরিদ আহম্মদকে উলঙ্গ করানো হয়েছিলো। বাংলাদেশকে না!!, ফরিদ উদ্দিন আহম্মদের মতো উলঙ্গ হয়ে শাহবাগে কেউ মাঠাও ফালায়নি!!/
.
"কারণ? ফরিদ উদ্দিন আহম্মেদের নামের পরে দত্ত/ভক্ত নাই!!/
.
"ঢাবিতে স্ত্রী সন্তান নিয়ে ভোট দিতে যেয়ে স্ত্রী-সন্তান ছাত্রলীগের হাতে লাঞ্ছিত হয়েছিলো ঢাবিঃর সাবেক প্রফেসর, এবং রাজনৈতিক বিশ্লেষক,ডঃ এমাজউদ্দিন আহম্মেদ!!
.
-তখনো শুধু ডঃ এমাজউদ্দিন আহম্মেদ লাঞ্ছিত করা হয়েছিলো। বাংলাদেশকে না, তখনো কাউকে ডঃ এমাজউদ্দিন আহম্মেদের হয়ে প্রতিবাদ করতে দেখা যায়নি!!!
.
"কারণ? ডঃ এমাজউদ্দিন আহম্মেদের নামের আগে শ্রী, কিংবা শেষাংশে পাল/ ঘোষ, কান্তী নাই!!/
.
যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহবুব উল্যাহ স্যারের উপর হামলা করে আহত করা হয়েছিল, জামা ছিড়ে ফেলা হয়েছিলো তখনো কেউ বলেনি বাংলাদেশ ছিঁড়ে গেছে।
.
কারণ? উনার নামের আগে পরেও চন্দ্র / ভট্টাচার্য। নাই!!/
.
.
"পরিমল বাবুরাও ধর্ষণের সেঞ্চুরি করলে, শুধু কিছু ছাত্রীই ধর্ষিত হয়, বঙ্গদেশ ধর্ষিত হয় না!!/
.
-কারণ? নামের আগে শ্রী আছে, শেষে দাস আছে!!,
.
"শুধু আল্লাহ, ও, নবী রাসুল অালাইহিমুস সালাম কে কটাক্ষকারী স্কুল শিক্ষক শ্রী শ্যামল কান্তি ভক্তরা কান ধরে মুচলেকা দিলে, অপমানীত হয় বাংলাদেশ, কানে ধরে পুরো বাংলাদেশ!!,
.
-আসলেই, শ্রী, দাস, পাল, ভক্ত, কান্তি,এরাই শিক্ষক, এরাই বাংলাদেশ!, এরাই জাতি!!
.
"আর বুয়েটের শিক্ষক হাফিজুর, ঢাঃবি প্রফেসর এমাজ উদ্দিন, কলেজ শিক্ষক, ফরিদ আহম্মদর মাহবুবুল স্যাররা ধইঞ্চা...
(সংগৃহীত

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন