রবিবার, ২২ মে, ২০১৬

আওয়ামী লীগ কার মন রক্ষা করবে- নিজ দলের নাকি হিন্দুদের ? হিন্দুরা হচ্ছে অনেকটা কৃষ্ণগহ্বরের মত, যত দিবেন ততই গিলে খাবে, কিন্তু কিছুতেই পেট ভরবে না। আওয়ামীলীগ কি দেয়নি হিন্দুদের ? চাকুরী-ক্ষমতা-মন্দির-জায়গা-জমি, কিন্তু তাও মন ভরলো না তাদের। এখন হিন্দুদের জন্য নিজ দলকে ছেড়ে দিতে হচ্ছে আওয়ামীলীগকে।

আওয়ামী লীগ কার মন রক্ষা করবে- নিজ দলের নাকি হিন্দুদের ?
হিন্দুরা হচ্ছে অনেকটা কৃষ্ণগহ্বরের মত, যত দিবেন ততই গিলে খাবে, কিন্তু কিছুতেই পেট ভরবে না। আওয়ামীলীগ কি দেয়নি হিন্দুদের ? চাকুরী-ক্ষমতা-মন্দির-জায়গা-জমি, কিন্তু তাও মন ভরলো না তাদের। এখন হিন্দুদের জন্য নিজ দলকে ছেড়ে দিতে হচ্ছে আওয়ামীলীগকে। যারা হিন্দুদের নমঃ নমঃ করতে পারবে তাদেরকেই রাখা হবে, আর বাকি সব বাদ।
- এই তো কিছুদিন আগে শেখ হাসিনার বেয়াই খন্দকার মোশাররফ সাহেবকে নাজেহাল করলো হিন্দুরা। পুরো ঘটনাই অপবাদ, তারপরও হিন্দু বলে দোষীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া গেলো না।
- কিংবদন্তী ক্রিকেটার রকিবুল হাসানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনলো একাত্তর টিভির এক হিন্দু সাংবাদিক। কিন্তু সেটার কোন বিচার হলো না, উল্টো বহিষ্কার করা হলো বঙ্গবন্ধু পরিবারের অতি ঘনিষ্ঠ রকিবুল হাসানকে।
- সামান্য এক হিন্দু এসআইকে চড় মারার জন্য নাজেহাল করা হলো উপমন্ত্রী আরিফ খান জয়কে। আওয়ামী লীগ এবারও হিন্দুর পক্ষে উপমন্ত্রীর পক্ষে না।
- সম্প্রতি ঢাকার ঢাকেশ্বরী মন্দির বর্ধণের নামে মুসলমানদের জমিজমা কেড়ে নেওয়া হচ্ছে। জানা গেছে, যাদের জমিজমা কেড়ে নেওয়া হচ্ছে তাদের সবাই আওয়ামীলীগের স্থানীয় নেতা।
-নারায়নগঞ্জের ওসমান ফ্যামিলি হচ্ছে সিল মারা আওয়ামীলীগার। সেলিম ওসমানের বাবা ৭০ এর নির্বাচনে আওয়ামীলীগ থেকে নির্বাচিত এমপি, তার বাবা ১৯৭১ সালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাড়িতে পতাকা লাগাতে গিযে গুলিবিদ্ধ হয়েছিলেন, সেলিম ওসমানের বড় ভাই নাসিম ওসমানের বিয়ের রাত ছিলো ১৯৭৫ এর ১৫ই আগস্ট। বঙ্গবন্ধু হত্যার খরব শুনে বাসর ঘর ফেলে রেখে তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে যোগ দিয়েছিলেন কাদিরিয়া বাহিনীতে। নারায়গঞ্জে ব্যাপক জনপ্রিয় হচ্ছে এই ওসমান ফ্যামিলি। যেখানে অন্য এমপি-মন্ত্রীরা ৫-১০ লক্ষ টাকা ঘুষের জন্য মান ইজ্জত বিক্রি করে, সেখানে এমপি সেলিম ওসমান নিজ ফান্ড থেকে জেলার স্কুলের জন্য ১০-১২ কোটি টাকা অনুদান দেয়। এটা বলাবাহুল্য- নারায়নগঞ্জ জেলায় আওয়ামীগের আধিপত্যের কারণ আওয়ামীলীগ নয়, বরং ওসমান ফ্যামিলি। ওসমান ফ্যামিলি চলে গেলে আওয়ামীলীগের সেখানে সিট হারানো ছাড়া উপায় থাকবে না। ইসলাম নিয়ে কটূক্তির বিচার থেকে শুরুএখন পর্যন্ত ফিল্ডে শ্যামল কান্তির ফাসির দাবি চেয়ে কাজ করে যাচ্ছে কিন্তু নারায়নগঞ্জ ছাত্রলীগ। যার কারণে কানধরে উঠবসের সময় শোনা গেছে ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ শ্লোগান। কিন্তু এরপরও আওয়ামীলীগের ওসমান ফ্যামিলিকে দরকার হয় না, দরকার হয় হিন্দুদের। হিন্দুদের মাধায় চড়াতে গিয়ে অপমান করা হয় মুক্তিযোদ্ধা এমপি সেলিম ওসমানকে।
এভাবে করেই আওয়ামীলীগ হিন্দুদের মন ভরাতে গিয়ে আস্তে আস্তে দলের ত্যাগী লোকগুলোকে দূরে সরিয়ে দিচ্ছে। ভাবখানা এমন, “আমার কাছের লোকের দরকার নেই, আমার হিন্দু হলেই চলবে।” কিন্তু ত্যাগ করেও আওয়ামীলীগ কিন্তু হিন্দুদের মন ভরাতে পারছে না। হিন্দুদের শুধু চাই চাই। প্রথমেই বলেছি হিন্দুরা হচ্ছে এক একটা কৃষ্ণ গহ্বর, যত দিবে ততই খাবে, কিছুতেই পেট ভরবে না তাদের। এখন উল্টো দেশবিদেশ আওয়ামীলীগকে সরাতে উঠেপড়ে লেগেছে তারা। অন্যদিকে হিন্দু তোষণে গুরুত্বপূর্ণ নেতাদের দূরে ঠেলে আওয়ামীলীগের অবস্থা এখন যায় যায়। এটা নির্দ্বিধায় বলা যায়, একমাত্র হিন্দু তোষণের কারণেই আওয়ামলীগের পতন আসন্ন।
-----------------------------
আমার পেইজ - https://www.facebook.com/realnoyon2/
আমার ব্লগ - http://www.noyonchatterjee.com/
ফেসবুক পেইজ কোড - 280832412253205.



সংগৃহীত পোষ্ট: Nayon Chatterji 2

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন