মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬

বিষয়ঃ পহেলা বৈশাখ।। সাহস দেখানোর জন্য ওলামালীগকে ধন্যবাদ।

ওলামা লীগ ‘পহেলা বৈশাখকে হারাম’ বলায় তাদের উপর বেজায় চটেছে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা। এক বক্তব্যে আওয়ামীলীগের মাহবুবুব আলম হানিফ বলেছে-্“ওলামা লীগ বাটপারদের সংগঠন”
এরপর সাংবাদিক প্রশ্ন করেছে ওলামা লীগ নেতা হাসান শেখ শরীয়তপুরাকে,
প্রশ্ন- “আপনারা নাকি পহেলা বৈশাখকে হারাম বলেন ? এটাতো আওয়ামীলীগের সাথে মিলে না। আপনি কি এ ব্যাপারে এখনও অটল ?”
উত্তরে ওলামা লীগ নেতা হাসান শেখ শরীয়তপুরী ডয়চে ভেলে ও বাংলা ট্রিবিউনকে বলে,
“শনিবার প্রেস ক্লাবের সামনে আমিই এই দাবি তুলেছি এবং আমি আমার দাবিতে অটল আছি৷ আমি মুসলমান হিসেবে বক্তব্য দিয়েছি। পহেলা বৈশাখ হিন্দুদের সংস্কৃতি, মুসলামানদের নয়৷ এই দেশের ইসলাম ধর্মের অনুসারীরা পহেলা বৈশাখের নামে কোনো বেলেল্লাপনা ও বেহায়াপনা মেনে নেবে না৷''
নিজ ধর্মীয় অনুশাসনের উপর ওলামা লীগ নেতার দৃঢ়তা সত্যিই প্রশংসা রাখে, দলের কেন্দ্রীয় নেতার হুঙ্কারেও সে ভেঙ্গে পড়েনি।
তবে আমি অবাক হয়েছি ভিন্ন কারণে।
ওলামা লীগ নেতাকে প্রশ্ন করা হয়েছে- আপনি আওয়ামীলীগ হয়ে এটা কেন বলবেন ?
উত্তরে তিনি বললেন- “আমি মুসলমান হয়ে এ কথা বলেছি”
পাঠক !! আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি।
এ কথা দ্বারা প্রমাণ পায়- বাংলাদেশে এত কঠিন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে, একজন মুসলমান তার ধর্মের কথা বলতে পারে না। যদি বলে- তবে তাকে দল থেকে পরিত্যাজ্য করা হয়, গালাগালি করা হয়, গ্রেফতারের হুমকি দেওয়া হয়।
সত্যিই বাংলাদেশে ইসলাম কঠিনভাবে নিপীড়িত, নির্যাতিত।
হাসান শেখ শরীয়তপুরীর বক্তব্য সেটাই প্রমাণ করে দিলো।
তথ্যসূত্র:
১) ডয়েচে ভেলে- http://goo.gl/gIm66I
২) বাংলা ট্রিবিউন- http://goo.gl/vgY6q

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন