বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬

আই,এস(ISIL)-ইজরাইল একই মুদ্রার এপিঠ ওপিঠ সিরিয়ায় দায়েশের (আইএসআইএল ) পরাজয় চাই না: ইসরাইল ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা প্রধান,

সিরিয়ায় দায়েশের (আইএসআইএল ) পরাজয় চাই না: ইসরাইল

ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা প্রধান মেজর জেনারেল হারজি হ্যালিভি
ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা প্রধান মেজর জেনারেল হারজি হ্যালিভি বলেছেন, দায়েশ বা আইএসআইএল সিরিয়ায় পরাজিত হোক তা ইসরাইল চায় না।

সম্প্রতি ইসরাইলের হার্জিলিয়া সম্মেলনে এই মন্তব্য করেছেন হারজি। এনআরজি নামের একটি ইসরাইলি সংবাদ-মাধ্যমের ওয়েব সাইট তার এই বক্তব্য প্রকাশ করেছে।

ইসরাইলের গোয়েন্দা প্রধান হারজি হ্যালিভি বলেছেন, গত তিন মাস ছিল আইএস তথা দায়েশের জন্য এই গোষ্ঠীর জন্মলাভের পর থেকে সবচেয়ে সংকটপূর্ণ। কিন্তু আইএস-এর পরাজয়ের মধ্য দিয়ে সিরিয়ার চলমান পরিস্থিতির অবসান ঘটুক-তা ইসরাইল চায় না।

হারজি হ্যালিভি আরও বলেছেন, ‘এ অঞ্চল থেকে পরাশক্তিগুলোর সরে আসা এবং ইসরাইলকে ভাল সক্ষমতার অধিকারী হিজবুল্লাহ ও ইরানের ফ্রন্টে একা ফেলে রাখাটা ইসরাইলের জন্য পরিস্থিতিকে কঠিন করে তুলবে।’

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ৫১ জন কর্মকর্তা সিরিয়ার সরকারি বাহিনীর ওপর সরাসরি হামলা চালাতে ওবামা সরকারের কাছে দাবি জানিয়েছে। তবে ওবামার সরকার তা নাকচ করে দিয়েছে।

সিরিয়া ও ইরাকে তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসী গোষ্ঠীগুলো মার্কিন, তুর্কি ও সৌদি সরকার ছাড়াও ইহুদিবাদী ইসরাইলের সহযোগিতা পেয়ে আসছে বলে বিভিন্ন সময়ে নানা সাক্ষ্য-প্রমাণ ও সংবাদ থেকে স্পষ্ট হয়েছে। ইসরাইলের এক শীর্ষস্থানীয় পুরোহিত তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশকে ইহুদিবাদী ইসরাইলের জন্য ‘বিধাতার আশীর্বাদ’ বলে মন্তব্য করেছিলেন।

গতকাল (শুক্রবার) লেবাননের জনপ্রিয় ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর প্রধান সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, গত কয়েক মাসে তুরস্ক ও সৌদি আরব হাজার হাজার সন্ত্রাসী পাঠিয়েছে সিরিয়ায় কিন্তু তারা বাশার আল-আসাদের সরকারকে ক্ষমতাচ্যুত করতে পারে নি। আলেপ্পো শহরের লড়াইয়ে হিজবুল্লাহ যোদ্ধারা প্রায় পরাজিত হচ্ছিল বলে আরব গণমাধ্যমগুলো যে খবর দিয়েছে তাকে মিথ্যা অভিহিত করে হাসান নাসরুল্লাহ বলেন, হিজবুল্লাহ ও সিরিয়ার সেনাবাহিনীর যৌথ হামলায় শুধু জুন মাসেই ৬০০’র বেশি সন্ত্রাসী ও তাদের প্রায় ৮০টি ট্যাংক ও সামরিক যান ধ্বংস করা হয়েছে। তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে হিজবুল্লাহর কমান্ডারদের এ লড়াই অব্যাহত থাকবে বলে হাসান নাসরুল্লাহ সুস্পষ্ট ঘোষণা দেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন